ভালোবাসার সংজ্ঞা
- ফয়জুস সালেহীন ২৮-০৪-২০২৪

ভালবাসা সেতো প্রকৃতির মত সত্য ও শুভ্র।
ভালবাসা সেতো বিশাল , যেমনি বিশাল সুনীল অভ্র।
ভালবাসা সেতো অগাধ বিশ্বাস ।
যেথায় নেই কোন মিথ্যার বসবাস।
ভালবাসা সেতো ধ্রুব সত্য, যা নাকি অপরাজেয়।
ভালবাসা মানেনা জাত, কুল, বুঝেনা অপাংক্তেয়।
ভালবাসাই পারে বন্ধ করতে সংঘাত, বন্ধ করতে রক্তপাত।
ভালবাসাই ভাঙতে পারে হিংসা-দ্বেষের লৌহ কপাট।
ভালবাসা সেতো মৃত্যুহীন, ভালবাসা চিরন্তন।
শত জোরেও কারও ভালবাসা মুছা যায় না, যদি তা থাকে অন্তরে লালন।
ভালবাসার অনাবিল সরোবরে যে করেছে অবগাহন,
সেইতো পেয়েছে জীবনের প্রকৃত আস্বাদন।
ভালবাসার সাথী থাকুক অনেক দূরে, থাকুক না অন্য গোলার্ধে,
ভালবাসা ফুরিয়ে যায় না, ভালবাসা সেতো চাওয়া পাওয়ার ঊর্ধ্বে।

২০-১০-৯৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

faijus
১০-০৯-২০১৫ ১১:২৪ মিঃ

ভালোবাসা সেতো মৃত্যুহীন, ভালোবাসা চিরন্তন।
শত জোরেও কারও ভালোবাসা মুছা যায় না, যদি তা থাকে অন্তরে লালন।

faijus
২৩-০১-২০১৫ ২০:২০ মিঃ

ধন্যবাদ কবি সবুজ আহমেদ।

kobisabujahmed
২২-০১-২০১৫ ০৬:৫৮ মিঃ

fine

faijus
২০-০১-২০১৫ ২০:৫০ মিঃ

কেমন লাগলো কবিতাখানি?